২০ মে, ২০১৭ ১৯:৩৪

ডুয়েটের ভর্তি পরীক্ষা রবিবার

গাজীপুর প্রতিনিধি:

ডুয়েটের ভর্তি পরীক্ষা রবিবার

গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা প্রথমবারের মতো তিন শিফ্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার প্রতিটি একটি আসনের জন্য গড়ে প্রায় ১৫ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্ধিতা করছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষার প্রথম শিফটে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা; দ্বিতীয় শিফটে দুপুর সাড়ে ১২ টা হতে আড়াইটা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা।

ডুয়েট’র পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক জানান, এ বছর ৮টি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৫০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। অর্থাৎ গড়ে প্রতিটি আসনের জন্য প্রায় ১৫ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্ধিতা করছে। এছাড়া অনলাইন ভর্তি বিষয়ক যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পাওয়া যাবে। 

উল্লেখ্য, অন্যান্য বছর ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হলেও এবার পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্তৃপক্ষ তিন শিফটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর