২১ মে, ২০১৭ ১১:০৯

এবার রাজশাহী কলেজ শিক্ষার্থীদের পদ্মায় না নামার নির্দেশ

অনলাইন ডেস্ক

এবার রাজশাহী কলেজ শিক্ষার্থীদের পদ্মায় না নামার নির্দেশ

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর এবার পদ্মা নদীতে না নামার নির্দেশ দিয়েছে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ। শনিবার রাতে রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ প্রদান করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে কলেজ অধ্যক্ষ বলেন, একাধিকবার নির্দেশনা দেয়া সত্বেও কিছু শিক্ষার্থীরা নিকটবর্তী পদ্মা নদীতে বা শিক্ষা সফরে গিয়ে বন্ধু-বান্ধবসহ নদীতে স্বতঃস্ফূর্তভাবে গোসল করতে নামার কারণে অসাবধানতাবসত অকালে প্রাণ হারাচ্ছে। যা কলেজ প্রশাসনসহ সংশ্লিষ্ট অভিভাবকের নিকট অনাকাঙ্ক্ষিত ও অত্যন্ত দুঃখের কারণ হচ্ছে। 
এমতাবস্থায় সকলকে পদ্মা নদীতে না নামার জন্য পুনরায় নিষেধ করা হলো। 

বিজ্ঞপ্তির কপি কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্রাবাস-ছাত্রীনিবাসগুলোর প্রধান তত্ত্বাবধায়কের নিকট প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে পদ্মা নদীর গভীর পানিতে পড়ে নিখোঁজ হয় রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মিনহাজ হোসেন বান্টির (১৯)। পরে দীর্ঘ ২৫ ঘণ্টার পর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে মহানগরীর পঞ্চবটি এলাকায় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

মিনহাজ হোসেন বান্টি বগুড়ার লষ্করপাড়ার সাইফুল ইসলামের ছেলে। ওই ঘটনার পর এরূপ নির্দেশনা জারি করলো রাজশাহী কলেজ কর্তৃপক্ষ।

এর আগে পদ্মায় ঘুরতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছিনতাইয়ের ঘটনার পর পদ্মার চরে অনিরাপদ ভ্রমণে নিষেধ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি প্রতিদিন/ ২১ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর