২২ মে, ২০১৭ ২০:১৪

রাবির আবাসিক হলে এইচএসসির অমূল্যায়িত খাতা!

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির আবাসিক হলে এইচএসসির অমূল্যায়িত খাতা!

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল থেকে এইচএসসি পরীক্ষার ইসলামের ইতিহাস বিষয়ের ১০০ কপি অমূল্যায়িত উত্তরপত্র জব্দ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও রাজশাহী শিক্ষাবোর্ডের কর্মকর্তারা। সোমবার বিকেল ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হলের গণরুম থেকে প্রায় দেড় ঘন্টা তল্লাশি চালিয়ে এই খাতা উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছে হলের প্রভোস্ট অধ্যাপক জিন্নাত ফেরদৌসী।

অধ্যাপক জিন্নাত ফেরদৌসী বলেন, 'শিক্ষাবোর্ডের কর্মকর্তারা জানতে পারেন মন্নুজান হলের ভেতর ২০১৭ সালের এইচএসসি পরীক্ষার কিছু খাতা ঠুকেছে। সেই তথ্য অনুযায়ী তারা বিশ্ববিদ্যালয়ে আসেন। বিশ্ববিদ্যালয়ে এসে তারা এই বিষয়ে আমাকে অবগত করেন ও খাতা উদ্ধার করার জন্য সাহায্য চান। পরবর্তীতে আমি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল আজাদ ও বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. তরুণ কুমার সরকারসহ কয়েকজন কর্মকর্তাকে নিয়ে হলের ১ নম্বর গণরুমে তল্লাশি চালাই। সেখানকার বারান্দা থেকে খাতাগুলো উদ্ধার করা হয়।'

শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. তরুণ কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে এইচএসসি পরীক্ষা-২০১৭ এর ২৬৮ কোডের দুই বান্ডিল খাতা ঢুকেছে। খাতাগুলো মূল্যায়ন করার জন্য রাজশাহী নিউ গভর্নমেন্ট কলেজের অধ্যাপক আবুল কালামকে দেয়া হয়েছিল।

তিনি আরো বলেন, কোন শিক্ষার্থীর কাছে খাতাগুলো এসেছিল তা এখনো জানা যায়নি। বোর্ড চেয়াম্যানের সঙ্গে আজ রাত বা আগামীকাল বসে এবিষয়ে আলোচনা করা হবে। কিভাবে খাতাগুলো এখানে এসেছে তা তদন্ত করে দেখা হবে।

শিক্ষাবোর্ডের চেয়াম্যান অধ্যাপক মো. আবুল কালাম আজাদ জানান, বিষয়টি তদন্ত করে জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/ ২২ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর