২৪ মে, ২০১৭ ১৬:৪৬

ক্ষতিগ্রস্থ হাওরবাসীর পাশে রাবি ছাত্র ফেডারেশন

রাবি প্রতিনিধি

ক্ষতিগ্রস্থ হাওরবাসীর পাশে রাবি ছাত্র ফেডারেশন

অতিবৃষ্টি, পাহাড়ি ঢল ও ফসলরক্ষা বাঁধ ভেঙে ফসল হারিয়ে ক্ষতিগ্রস্থ হাওরবাসীকে সহায়তা করতে অর্থ সংগ্রহ করছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১৮ মে থেকে রাবিতে ত্রাণ সংগ্রহ শুরু হয়েছে। চলবে আগামী ১০ জুন পর্যন্ত।

এ বিষয়ে রাবি ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাস জানান, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চলতি হিসাব নম্বর ১৪১২১০০০১৭৩৩৪, এক্সিম ব্যাংক, ইস্কাটন শাখা অথবা ০১৭৩৭৩৮৯১৫৯ বিকাশ নম্বরে সহায়তা পাঠানো যাবে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হবে।

এদিকে হাওর দুর্গতদের জন্য সরকারের কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। দাবিগুলো হলো- হাওর এলাকায় পরবর্তী ফসল না ওঠা পর্যন্ত ক্ষতিগ্রস্থ ২৪ লক্ষ পরিবারের জন্য রেশনিং ব্যবস্থা চালু, শিক্ষাপ্রতিষ্ঠান সংস্কার ও শিক্ষার্থীদের মাঝে খাদ্য বিতরণ কার্যক্রম চালু, দূষণের প্রকৃত কারণ নির্ণয় ও বাঁধের মেরামত ও সংস্কারে অবহেলাকারীদের বিচার, হাওরে প্রকৃতি বিরোধী উন্নয়ন বাতিল করে প্রাণ-প্রকৃতি উপযোগী ব্যবস্থা গ্রহণ এবং ভাসান পানির ইজার প্রথা বাতিল করা।

বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৭/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর