২৪ মে, ২০১৭ ১৭:০৯

জবির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

জবি প্রতিনিধি

জবির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

‘বিতর্কে শাণিত চৈতন্য’ স্লোগানকে ধারণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উদ্যোগে ১৩ম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ বুধবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ডিবেটিং সোসাইটির কার্যক্রম শুধুমাত্র কিছু আনুষ্ঠানিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার নিয়ে আসার মাঝে সীমাবদ্ধ থাকা উচিত নয়। আমাদের দৈনন্দিন জীবনে এটির অনুশীলন করতে হবে। মানুষ এবং জড় পদার্থের মূল পার্থক্য মানুষ চিন্তা করতে পারে। আর চিন্তা চেতনার মধ্য দিয়ে তর্ক-বিতর্কের আবির্ভাব।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটেটিং সোসাইটির সভাপতি শাকিল আহমেদ-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সবুজ রায়হান-এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া ও ডিবেটিং সোসাইটির মডারেটর মো. নজরুল ইসলাম। বিচারকের দায়িত্ব পালন করেন সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মামুনুর রশিদ শেখ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সহকারী অধ্যাপক নিবেদিতা রায়, আইন বিভাগের প্রভাষক মেফতাহুল ও জেএনইউডিএস এর সাবেক বিতার্কিক ইমরান ও সাদিক।  

আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতায় লোক প্রশাসন বিভাগ চ্যাম্পিয়ান ও নৃবিজ্ঞান বিভাগ রানার্সআপ হয়। অনুষ্ঠান শেষে উপাচার্য ড. মীজানুর রহমান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করেন। এ সময় শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এবারের বিতর্ক প্রতিযোগিতায় ২৯ বিভাগের ৩৪টি দল অংশগ্রহণ করে। উল্লেখ্য, ১৭ ও ১৮ মে দুই দিনব্যাপী ১৩তম বিতর্ক কর্মশালায় দেশসেরা বিতার্কিকবৃন্দ অংশগ্রহণ করে।

বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর