২৫ মে, ২০১৭ ১৫:০৬

রাবি শিক্ষার্থীকে লাঞ্ছিত করলো পুলিশ কনস্টেবল

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি শিক্ষার্থীকে লাঞ্ছিত করলো পুলিশ কনস্টেবল

কর্মচারী কর্তৃক শিক্ষার্থী নির্যাতনের ঘটনার কয়েক দিনের মাথায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের প্রহরীর দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবলের কাছে লাঞ্ছনার শিকার হলেন এক শিক্ষার্থী। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী রফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত শফিকুল ইসলাম মতিহার হলের প্রহরীর দায়িত্বে নিযুক্ত পুলিশ কনস্টেবল।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে রফিকুলের গেস্ট আসার কথা ছিল। এজন্য রফিকুল তার বোনকে নিয়ে হল গেটে অপেক্ষা করছিলেন। এসময় প্রহরীর দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল শফিকুল সিগারেট জ্বালায়। শফিকুলকে সিগারেট জ্বালাতে নিষেধ করলে পুলিশ কনস্টেবল ক্ষেপে যায় ও রফিকুলকে বিভিন্ন অশ্লীল ভাষায় কথা বলে। সেই সঙ্গে রফিকুলের বুকে বুট তুলে দেওয়ারও হুমকি দেয় শফিকুল। ঘটনাটি জানাজানি হলে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত পুলিশ সদস্য শফিকুল ইসলাম প্রথমে ঘটনাটি অস্বীকার করলেও পরে প্রক্টর দপ্তরে স্বীকার করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি সমাধানে অভিযোগকারী শিক্ষার্থী অভি ও অভিযুক্ত পুলিশ সদস্য শফিকুলকে নিয়ে বসা হয়। শফিকুল ইসলাম অভিযোগ স্বীকার করে ক্ষমা চেয়েছেন। পরে তাকে বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এসময় রাজশাহী মহানগর পুলিশের ডেপুটি কমিশনার আমির জাফর, মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, মতিহার হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, রাবি খেলোয়ার কল্যাণ সমিতির সভাপতি মো. কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক আসলাম হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর