২৬ মে, ২০১৭ ১৫:৫১
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

২ ছাত্র নিহতের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

২ ছাত্র নিহতের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সংগৃহীত ছবি

সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই ছাত্র নিহতের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ৪ দফা দাবিতে আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে তারা। এতে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। 

এর আগে আজ ভোর ৫টায় ঢাকা-আরিচা মহাসড়কের সিএমবি এলাকায় সড়ক দুর্ঘটনায় মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সাভারের কলমায় অবস্থিত মার্কাস মসজিদ থেকে তাবলীগ জামাত শেষ করে অটোরিকশাযোগে ক্যাম্পাসে ফিরছিলেন ওই দুই শিক্ষার্থী। তাদের রিকশা সিএন্ডবি ও বিশ্ববিদ্যালয় মীর মোশাররফ হোসেন হল সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়কের মাঝামাঝি স্থানে আসলে পেছন থেকে যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। এ সময় ওই দুই শিক্ষার্থী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ড. গৌতম ঘোষ নাজমুল হাসান রানাকে মৃত ঘোষণা করেন। আর আশঙ্কাজনক অবস্থায় আরেক শিক্ষার্থী আরাফাত আইসিইউতে রাখা হয়। পরে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে আরাফাতের মৃত্যু হয়।  

নিহত রানা পাবনা জেলার সদর থানার নুরপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। তবে আরাফাতের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

 


বিডি প্রতিদিন/২৬ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর