২৭ মে, ২০১৭ ১৪:০৫
সড়ক দুর্ঘটনায় ২ ছাত্র নিহত

উপাচার্যের আশ্বাসেও রাস্তা ছাড়েনি জাবি শিক্ষার্থীরা, দুর্ভোগ চরমে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

উপাচার্যের আশ্বাসেও রাস্তা ছাড়েনি জাবি শিক্ষার্থীরা, দুর্ভোগ চরমে

৫ দফা দাবি বাস্তবায়নে সকাল সাড়ে ১১টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উত্তেজিত শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়নে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আশ্বাস দিলেও রাস্তা ছাড়েনি শিক্ষার্থীরা। ফলে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

এদিকে দাবি পূরণের কাজ শুরু করলেই রাস্তা ছাড়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। এছাড়া যে শিক্ষকের কারণে নিহত দুই ছাত্রের জানাযা ক্যাম্পাসে হতে দেয়া হয়নি তাকে খুঁজে বের করার দাবি জানালেও সে বিষয়ে যথাযথ কোন উত্তর দেয়নি প্রশাসন।

অন্যদিকে মহাসড়কে ক্রমেই যানজটের সারি দীর্ঘ হচ্ছে। রাস্তার দুই পাশে অন্তত ১০ কিলোমিটারব্যাপী যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়া সাধারণ যাত্রীরা পায়ে হেটেই গন্তব্যস্থলে ফিরতে শুরু করেছেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হল, নিহতদের লাশ ক্যাম্পাসে কেন ঢুকতে দেয়া হয়নি তার জবাবদিহিতা প্রশাসনকে দিতে হবে, নিহতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে এবং নিহত আরাফাতের দুলাভাইকে বিশ্ববিদ্যালয়ে যোগ্যতা অনুসারে চাকরি দিতে হবে, যে গাড়িটি দুর্ঘটনা ঘটিয়েছে তাকে চিহ্নিত করে তার চালককে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে, সিএন্ডবি থেকে বিশমাইল পর্যন্ত প্রয়োজনীয় স্পীডব্রেকার, জয় বাংলা গেটে ফুটওভার ব্রিজ এবং একাধিক পুলিশ বক্স দিতে হবে এবং সিএন্ডবি থেকে বিশমাইল পর্যন্ত এলাকায় গাড়ির গতিসীমা সর্বোচ্চ ৩০ কি মি এর মধ্যে রাখার ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, শুক্রবার ভোর ৫টায় ঢাকা-আরিচা মহাসড়কের সিএমবি এলাকায় সড়ক দুর্ঘটনায় মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হন। সাভারের কলমায় অবস্থিত মার্কাস মসজিদ থেকে তাবলীগ জামাত শেষ করে অটোরিকশাযোগে ক্যাম্পাসে ফিরছিলেন ওই দুই শিক্ষার্থী। তাদের রিকশা সিএন্ডবি ও বিশ্ববিদ্যালয় মীর মোশাররফ হোসেন হল সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়কের মাঝামাঝি স্থানে আসলে পেছন থেকে যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। এ সময় ওই দুই শিক্ষার্থী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ড. গৌতম ঘোষ নাজমুল হাসান রানাকে মৃত ঘোষণা করেন। আর আশঙ্কাজনক অবস্থায় আরেক শিক্ষার্থী আরাফাত আইসিইউতে রাখা হয়। পরে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে আরাফাতের মৃত্যু হয়।


বিডি প্রতিদিন/২৭ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর