২৮ মে, ২০১৭ ১১:৩৫

হাসপাতালের বেডে জাবি ছাত্রের হাতে হ্যান্ডকাফ, তুমুল বিতর্ক

অনলাইন প্রতিবেদক

হাসপাতালের বেডে জাবি ছাত্রের হাতে হ্যান্ডকাফ, তুমুল বিতর্ক

সংগৃহীত ছবি

উপাচার্যের বাসভবনের সামনে থেকে আটক হওয়া অসুস্থ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রকে হাসপাতালের বেডে হাতে হ্যান্ডকাফ পড়িয়ে চিকিৎসা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। অসুস্থ সেই ছাত্র জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হাসান। তিনি সরকার ও রাজনীতি বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র। হাসপাতালের বেডে হাতে হ্যান্ডকাফ পড়া নাজমুলের সেই ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ছবিটি শেয়ার করে তীব্র সমালোচনা করছেন বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। 

জানা যায়, শনিবার রাত সাড়ে বারোটার দিকে উপাচার্যের বাসভবনের সামনে থেকে নাজমুলসহ প্রায় ৪২জনকে আটক করে পুলিশ। অসুস্থ থাকায় আশুলিয়া থানা পুলিশের হেফাজতে হ্যান্ডকাফ পড়া অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় নাজমুলকে। 

হ্যান্ডকাফ পড়া নাজমুলের ছবি শেয়ার করে ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোহাম্মদ আলী রতন লিখেছেন, ‘কোথায় জাবির সেন্টিমেন্ট? কোথায় সিনেট? কোথায় সিন্ডিকেট? কোথায় এলামনাই এর কর্তা ব্যক্তিরা! লজ্য করেনা আপনাদের এই দৃশ্য দেখে! খুনি সন্ত্রাসীদের মত আমার সন্তান তুল্য ছোটভাইদের হাসপাতালের বেডে হাতকরা পড়িয়ে রাখা হয়েছে ! ধিক্কার জানাই তীব্র প্রতিবাদ জানাই কোন কথা শুতে চাইনা ! অবিলম্বে ছাত্রদের নামে দয়েককৃত সকল মামলা প্রত্যাহার করে তাদের মুক্তি দেয়া হোক!’

মিনহাজ আহমেদ ভূইয়ান নামের ১৬তম ব্যাচের আরেক প্রাক্তন ছাত্র লিখেছেন, ‘দুঃখিত মানবতা.... হাসপাতালেও হাতকড়া.....’। এমন আরো অনেকেই ছবিটি শেয়ার করে ধিক্কার জানিয়েছেন, ক্ষোভ প্রকাশ করেছেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিতে প্রশাসনের ভূমিকা নিয়েও সমালোচনা করেছেন। 

 

বিডি প্রতিদিন/২৮ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর