২৮ মে, ২০১৭ ১১:৫২

জাবিতে হঠাৎ হল ছাড়ার নির্দেশে বেশি ভোগান্তিতে ছাত্রীরা

অনলাইন ডেস্ক

জাবিতে হঠাৎ হল ছাড়ার নির্দেশে বেশি ভোগান্তিতে ছাত্রীরা

"আজকে বাড়ি যাওয়ার কোনো পরিকল্পনাই ছিল না। কথা নেই বার্তা নেই হঠাৎ করে মধ্য রাতে বলা হল সকালের মধ্যে হল ছাড়তে হবে। রোজার প্রথম দিন সেহেরি খেয়েই ব্যাগ গুছাতে হল। এমন হঠাৎ করে বললেই কি বাড়ি যাওয়া যায়? টিউশনি ছিল আমার। সেটা বন্ধ করতে হল। আমার বন্ধুদের অনেকেরই গুরুত্বপূর্ণ ক্লাস পরীক্ষা ছিল। আমার নিজেরও প্রেজেন্টেশন ছিল সেটা নিয়ে চিন্তায় আছি।" বাংলাদেশ প্রতিদিনের কাছে এমনটাই ক্ষোভ প্রকাশ করলেন গণিত বিভাগের ৪৪ তম আবর্তনের অনন্যা রায় মৌ। কবি সুফিয়া কামাল হলের আবাসিক এই শিক্ষার্থীর বাড়ি কিশোরগঞ্জ জেলায়। মৌ এর মতোই এমন ভোগান্তিতে পড়েছে জাবির ৮ থেকে ১০ হাজার শিক্ষার্থী।

রাত সাড়ে বারোটায় প্রশাসনের ঘোষিত হল ত্যাগের নির্দেশনায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। দূর দূরান্ত থেকে জাবিতে পড়তে আসা শিক্ষার্থীরা প্রশাসনের এমন সিদ্ধান্তে কিংকর্তব্যবিমূঢ়। অনেক শিক্ষার্থী এই সিদ্ধান্তের প্রতিবাদ করে হলে অবস্থান করার ঘোষণা দিলেও এখন পরিস্থিতির চাপে পড়ে হল ছাড়তে বাধ্য হচ্ছেন। বিশেষ করে মেয়েদেরকে হল ছাড়তে বাধ্য করা হচ্ছে বলে বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেছে একাধিক শিক্ষার্থী। 

এদিকে হল ত্যাগের নির্দেশ বাতিল, ভিসির বাড়িতে হামলা ও ভাঙচুরের প্রতিবাদ এবং নিরাপদ সড়ক নিশ্চিতসহ পূর্বের পাচ দফা দাবি আদায়ের লক্ষ্যে পরিবহন চত্বরে জড়ো হয়েছেন শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

বিডি প্রতিদিন/২৮ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর