৬ জুন, ২০১৭ ১৬:৩৪

ইবিতে পরিচ্ছন্নতাকর্মী বরখাস্ত, ছাত্র বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে পরিচ্ছন্নতাকর্মী বরখাস্ত, ছাত্র বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পবিচ্ছন্নতা কর্মী হাফিজুর রহমানকে সাময়িক ভাবে বরখাস্ত এবং হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছেন বলে রেজিস্টার অফিস সূত্রে জানা গেছে। 

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ জানান, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পবিচ্ছন্নতা কর্মী হাফিজুর রহমান গত ৪ জুন পুলিশ কর্তৃক গ্রেফতার হওয়ায় ইবি কর্মচারি দক্ষতা এবং শৃংখলা বিধির  ১৫ (এ) ধারা মোতাবেক তাকে পবিচ্ছন্নতা কর্মীর পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বাসের চালককে মারধর করার অভিযোগ প্রমাণিত হওয়ায় হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলেও তিনি জানান। ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাস্টার্সের শিক্ষা কার্যক্রম থেকে তাকে এ বহিষ্কার করা হয়েছে। 

উল্লেখ্য, বাস ড্রাইভারকে মারধরের ঘটনায় গত বছরের ২৪ অক্টোবর হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া গত ৪ জুন চেক জালিয়াতির মামলায় পবিচ্ছন্নতা কর্মী হাফিজুর রহমানকে গেফতার করে পুলিশ। 

বিডি-প্রতিদিন/০৬ জুন, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর