১৩ জুন, ২০১৭ ২০:৪৬

বুধবার যোগ দিচ্ছেন বেরোবি'র নতুন উপাচার্য

বেরোবি প্রতিনিধি:

বুধবার যোগ দিচ্ছেন বেরোবি'র নতুন উপাচার্য

শিক্ষক শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের আশা প্রত্যাশা পূরণে আগামীকাল বুধবার (১৪ জুন) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চতুর্থ উপাচার্য হিসেবে যোগদান করবেন অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। মঙ্গলবার মুঠোফোনে দেয়া এক সাক্ষাৎকারে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

এদিকে উপাচার্যের যোগদানের প্রথম দিনটিকে ঘিরে উপাচার্যকে বরণের বিভিন্ন প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। শিক্ষক-শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন তাকে ভিন্ন-ভিন্ন ভাবে শুভেচ্ছা জানাবেন ও সৌজন্য সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, নতুন উপাচার্য একাডেমিক ক্ষেত্রে  এবং শিক্ষার্থীদের আবাসনসহ বিভিন্ন সংকট সমাধানের  ব্যাপারে গুরুত্ব সহকারে দেখবেন বলে আশা করছি।

বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামসুল হক বলেন, ‘নতুন উপাচার্যকে অবশ্যই শিক্ষা ও শিক্ষার্থী বান্ধব হতে হবে। আমরা আশা করি  বিধি-প্রবিধি ও সংবিধি অনুসারে  তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনা করলে অবশ্যই্ ভালো কিছু করতে পারবেন।

সার্বিক বিষয়ে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, 'প্রথমে আমি যে সকল বিভাগের রেজাল্ট প্রকাশ করতে পারছে না তাদের রেজাল্ট দেওয়া এবং ক্যাম্পাসের বিভিন্ন সংকটগুলো সমাধানের চেষ্টা করব। বিশেষ করে একাডেমিক ক্ষেত্রে বিভিন্ন অব্যবস্থাপনাকে সড়িয়ে ফেলব। আর ক্যাম্পাসের উন্নয়নে একাডেমিক ও প্রশাসনিক উভয় দিকের সমন্বয় করে কাজ করব। এছাড়া শিক্ষকদের বেতন-বোনাসের ব্যাপারে গুরুত্ব দেব।'

 


বিডি প্রতিদিন/১৩ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর