Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ১৭:১৯ অনলাইন ভার্সন
বঙ্গবন্ধুকে নিয়ে ‘কটুক্তি’র অভিযোগে শাবিতে শিক্ষকের কক্ষ ভাঙচুর
শাবি সংবাদদাতা:
বঙ্গবন্ধুকে নিয়ে ‘কটুক্তি’র অভিযোগে শাবিতে শিক্ষকের কক্ষ ভাঙচুর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘কটুক্তি’র অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষ ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

সোমবার সকালে এ ঘটনা ঘটে। ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্যকেও স্মারকলিপি দেওয়া হয়েছে।

জানা যায়, গত শনিবার মঞ্জুরুল হায়দার সুমন নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ‘দিন গুনছি... আসছে আমার আনন্দের আগস্ট’ শীর্ষক পোস্ট দেন। এ পোস্ট দেখে বিক্ষুব্দ হয়ে ওঠেন ছাত্রলীগ নেতাকর্মীরা।
সোমবার সকাল সাড়ে ১১টায় শাবির একাডেমিক ভবন ডি’র নিচতলাস্থ মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষ ভাঙচুর ও বাইরে লাগানো নেমপ্লেইট খুলে ফেলেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ঘটনার সময় সুমন কক্ষে ছিলেন না।
এ ব্যাপারে শাবি ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষ ভাঙচুর করা হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্যকেও স্মারকলিপি দিয়েছি আমরা।’
অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন বলেন, ‘ফেসবুকে আমি একটি স্ট্যাটাস দেই, যেটাতে বঙ্গবন্ধুকে কটুক্তি করিনি। আগামী আগস্ট মাসেই আমার ও আমার স্ত্রীর জন্মদিন এবং একটি জার্নালে আমার আর্টিকেল প্রকাশিত হবে। এজন্য ব্যক্তিগত অনুভূতি প্রকাশ করতেই স্ট্যাটাসটি দেওয়া। পরে এক সহকর্মী বিতর্ক তৈরী হতে পারে বলার পর আমি সেটি ডিলিট করে দেই।’

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow