২০ জুলাই, ২০১৭ ১০:৪২

শাবি ছাত্রীকে র‌্যাগিংয়ের অভিযোগ

সিলেট ব্যুরো

শাবি ছাত্রীকে র‌্যাগিংয়ের অভিযোগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের তিন শিক্ষার্থীর বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রীকে র‌্যাগিং ও মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে। তবে তাদেরকে ফাঁসানো হয়েছে বলে ওই তিন শিক্ষার্থী পাল্টা অভিযোগ করেছেন।

অভিযুক্ত ওই তিন শিক্ষার্থী হলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রিয়াদ, আদনান এবং হাফিজ। নির্যাতনের শিকার ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিভাগ বরাবর লিখিত অভিযোগ দিয়ে অভিযুক্তদের দ্রুত বিচার ও শাস্তি দাবি করেছেন।  

লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী উল্লেখ করেন- ‘গত ১৭ জুলাই (সোমবার) আমার ব্যাচের সবার সাথে আলোচনার নামে  টার্গেট করে তারা আমাকে হেয়প্রতিপন্ন করে। যার ফলে এক পর্যায়ে আমি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ি এবং অজ্ঞান হয়ে গেলে বন্ধুরা আমাকে রাগিব রাবেয়া হাসপাতালে ভর্তি করে।’ 

যোগাযোগ করা হলে অভিযুক্ত শিক্ষার্থী রিয়াদ, আদনান ও হাফিজ অভিযোগ অস্বীকার করেন এবং নিজেদেরকে নির্দোষ দাবি করেন। তাদের দাবি ওইদিন তাদের ব্যাচের সবাই থাকলেও তাদের তিনজনকে টার্গেট করে ফাঁসানো হচ্ছে। 

'অন্যপক্ষের বেশকিছু সিনিয়র ভাই বিষয়টিকে প্রভাবিত করছে' বলেও তারা দাবি করেন। তারা বলেন, এর আগে ওই মেয়ে অসুস্থতাজনিত কারণে অজ্ঞান হয়ে পড়ে বলে বিভাগের বেশ কয়েকজন শিক্ষকের কাছে বলেছিলেন। 

এবিষয়ে নৃ-বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এ কে এম মাজহারুল ইসলাম বলেন, আমি একটি অভিযোগ পেয়েছি এবং দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর