২০ জুলাই, ২০১৭ ১৯:৩২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা প্রদান

বরিশাল বিশ্ববিদ্যালয়ে চলমান নিয়োগ পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করা-সহ বিভিন্ন অভিযোগে মুক্তিযুদ্ধের স্বপক্ষের কয়েকটি সংগঠনের লাগাতার আন্দোলনের প্রতিবাদে সাধারণ শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ ছাত্রলীগের বাঁধায় পন্ড হয়ে গেছে। মানববন্ধন ও সমাবেশের ব্যানার ছিনিয়ে নেওয়ার পর দফায় দফায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিলের কারণে ক্যাম্পাস উত্তেজনার সৃষ্টি হয়। এতে আতংকিত হয়ে পড়েন সাধারণ শিক্ষার্থীরা। আজ দুপুরে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের পাশে সদর উপজেলার কর্নকাঠীতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

এদিকে ভিসিকে কটুক্তি করাসহ উদ্বুত পরিস্থিতিতে একটি ‘খোলা চিঠি’ দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সভাপতি এমএ কাইউম ও সাধারণ সম্পাদক মো. আবু জাফর মিয়া স্বাক্ষরিত খোলা চিঠিতে বিশ্ববিদ্যালয়ের পবিত্রতা অক্ষুন্ন রাখতে এবং মুক্তিযুদ্ধের চেতনা তথা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সবার সহযোগীতা কামনা করা হয়েছে। আজ বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ই-মেইল আইডি থেকে বিভিন্ন গনমাধ্যম এই খোলা চিঠি প্রেরণ করেন। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ওসি ফয়সাল আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অরাজকতার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ। 

বিতর্কিত নিয়োগ প্রক্রিয়া বাতিল-সহ ভিসির অপসারণ দাবিতে গত ৩দিন ধরে আন্দোলন করছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের কয়েকটি সংগঠন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে আন্দোলনের চূড়ান্ত রূপ দিতে গত বুধবার রাতে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবালকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য বরিশালের সাংস্কৃতিজন সৈয়দ দুলাল।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর