২০ জুলাই, ২০১৭ ২০:৪৬

বেরোবিতে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষে সাধারণ সম্পাদকসহ আহত ৩

সৌম্য সরকার, বেরোবি:

বেরোবিতে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষে সাধারণ সম্পাদকসহ আহত ৩

প্রতীকী ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শহীদ মুখতার ইলাহী হলের সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে সংঘষের্র ঘটনা ঘটেছে। এতে সাধারণ সম্পাদক নোবেল শেখসহ হাসান ও সাইদুল নামের আরও দুই নেতা আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধবার রাত পৌনে ১২ টা থেকে দেড়টা পর্যন্ত প্রায়  দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। সংঘর্ষের এক পর্যায়ে শহীদ মুখতার ইলাহী হলের নিচ তলার প্রায় ১০টি কক্ষে ভাংচুর চালায় ছাত্রলীগ কর্মীরা।
জানা যায়, শহীদ মুখতার ইলাহী হলের সিট দখলকে কেন্দ্র করে সভাপতি তুষার কিবরিয়ার অনুসারী শশী নামের এক নেতা সাধারণ সম্পাদক নোবেল শেখের এক কর্মীকে মারধর করে। বিষয়টি মীমাংসা করতে গেলে সভাপতির অনুসারী কর্মীরা সাধারণ সম্পাদক নোবেল শেখ ও তার সাথে থাকা দুই নেতা সাইদুল ও হাসানকে মারপিট করে। এতে সাধারণ সম্পাদক নোবেল শেখের মাথা ফেটে যায়।
বিষয়টি জানাজানি হলে সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারী নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাত পৌনে ১২ টার দিকে তারা দেশীয় অস্ত্রসহ শহীদ মুখতার ইলাহী হলে প্রবেশ করতে চেষ্ঠা করে। এসময় হলের গেটে লাগানো তালা ভাঙ্গার চেষ্ঠা করে ছাত্রলীগ নেতারা। হলে প্রবেশ করতে না পেরে বাহির থেকে প্রায় ১০টি রুমে ভাংচুর চালায় তারা। এসময় সভাপতির অনুসারী নেতাকর্মীরা অস্ত্রসহ হলের ভিতরেই অবস্থান করছিল।
এদিকে দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে সাধারণ শিক্ষার্থীরা। সংঘর্ষের দেড় ঘণ্টা পর ঘটনাস্থলে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট আপেল মাহমুদ জানান, ‘সিট দখলকে কেন্দ্র করে মারামারির ঘটনাটি ঘটে। যারা ঘটনার সাথে জড়িত তাদের সনাক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। পুলিশ প্রশাসন ও প্রভোস্ট বোর্ডের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পেরেছি।  বর্তমানে পরিবেশ স্বাভাবিক রয়েছে।’

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর