২৩ জুলাই, ২০১৭ ১৪:১৬

ববিতে ভিসি'র অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

ববিতে ভিসি'র অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অপসারণ দাবিতে অবস্থান এবং বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু বিক্ষোভ শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণের ফলে ক্যাম্পাসের সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের সদর উপজেলার কর্নকাঠীতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ে চলমান নিয়োগ পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করা ও নানা অনিয়মের অভিযোগে বিক্ষোভ করেন তারা। এ সময় ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল বলে জানা গেছে।

শিক্ষার্থীরা তাদের দাবিতে জানান, নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করে ভিসি মুক্তিযোদ্ধা ও তাদের স্বপক্ষের শক্তিকে আঘাত করেছেন। তারা ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হককে স্বাধীনতা বিরোধী আখ্যা দিয়ে তার অপসারণের দাবি করেন। তার অপসারণ না করা পর্যন্ত এই আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বরিশাল বিশ্বদ্যিালয়ের প্রক্টর সহকারী অধ্যাপক মো. শফিউল আলম জানান, ককটেলের বিস্ফোরণের ঘটনায় শিক্ষার্থীদের কোনো অভিযোগ পাওয়া যায়নি। শিক্ষার্থীদের লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


বিডি-প্রতিদিন/ ২৩ জুলাই, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর