২৪ জুলাই, ২০১৭ ২২:১৪

দাবি আদায়ে প্রশাসনকে স্মারকলিপি দিল রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

দাবি আদায়ে প্রশাসনকে স্মারকলিপি দিল রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা চার দফা দাবি আদায়ে চলমান আন্দলনের অংশ হিসাবে এবার প্রশাসন বরাবর স্বারকলিপি প্রদান করেছে। আজ দুপুরে শিক্ষার্থীদের পক্ষে সাত সদস্যের একটি দল রাবি উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে। তবে উপাচার্য ড. আব্দুস সোবহান অসুস্থ থাকায় তার পক্ষে উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা স্মারকলিপিটি গ্রহণ করেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে অযৌক্তিকভাবে বাসের ট্রিপ কমিয়ে আনা হয়েছে। যারা দূর থেকে যাতায়াত করে, তাদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া ডাইনিংয়ে খাবার মূল্য বৃদ্ধির পরও খাবারের মান বাড়ানো হয়নি। ফলে আমাদের বেশি টাকা দিয়ে নিম্নমানের খাবার খেতে হচ্ছে। শিক্ষার্থীরা আরো বলেন, নতুন সূচি অনুযায়ী সপ্তাহে দুইদিন গ্রন্থাগার বন্ধ রাখার ফলে আমাদের পড়ালেখার ক্ষতি হচ্ছে।

স্মারকলিপি গ্রহণের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মুজিবুল হক আজাদ খান এবং ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন। সাধারণ শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদুল মিঠু এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর