২৫ জুলাই, ২০১৭ ০১:০৫

নিজ হাতে ড্রেন পরিষ্কার করলেন রাবি ছাত্রলীগের নেতারা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নিজ হাতে ড্রেন পরিষ্কার করলেন রাবি ছাত্রলীগের নেতারা

সুপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে। এই জলাবদ্ধতা দূর করে শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজ হাতে ড্রেনের ময়লা পরিষ্কার করলেন রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্যাম্পাসের বিভিন্ন জায়গার ড্রেনের ময়লা পরিষ্কার করেন তারা। পাশাপাশি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় জমে থাকা পানি নিষ্কাশনের ব্যবস্থাও করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার দিনের বৃষ্টিতে রাবি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এদিন সন্ধ্যায় রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল রুনু নেতাকর্মীদের নিয়ে কোদাল দিয়ে নিজ হাতে ড্রেনের ময়লা পরিষ্কার করেন ও বিভিন্ন জায়গায় জমে থাকা পানি নিষ্কাশনের জন্য নালা তৈরি করে দেন। তারা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের ড্রেন, শহীদুল্লাহ ভবন, চতুর্থ বিজ্ঞান ভবন, প্যারিস রোড ও উপাচার্য বাস ভবনের সামনের ড্রেনের ময়লা পরিষ্কার করেন ও পানি নিষ্কাশনের পথ তৈরি করে দেন। 

এসময় রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান সিনহা ও সাংগাঠনিক সম্পাদক ইমরান খান নাহিদসহ ২৫-৩০ জন নেতা উপস্থিত ছিলেন।

এবিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় পানি জমে যাওয়াতে শিক্ষক শিক্ষার্থীদের সমস্যা হচ্ছিল। তাদের এই সমস্যা কিছুটা হলেও লাঘব করার জন্য আমরা এই কাজটা করেছি।

বিডি প্রতিদিন/২৪ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর