Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ আগস্ট, ২০১৭ ২১:১৩ অনলাইন ভার্সন
ঢাবির অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা শুরু ১০ সেপ্টেম্বর
অনলাইন ডেস্ক
ঢাবির অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা শুরু ১০ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাস্টার্সের শেষ পর্বের পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করা হয়েছে।  

রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। শিক্ষার্থীরা স্ব-স্ব কলেজ থেকে পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি জানতে পারবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমএ, এমএসএস, এমএসসি ও এমবিএস শেষ পর্ব (নতুন ও পুরাতন সিলেবাস অনুযায়ী) পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে।

সময়সূচি অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর পরীক্ষা শুরু হবে। শেষ হবে আগামী ৩১ অক্টোবর। প্রতিদিন দুপুর ২টায় পরীক্ষা শুরু হবে। পরীক্ষার সময়কাল প্রশ্নপত্রে উল্লেখ থাকবে বলে জানানো হয়েছে। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে।

অধিভুক্ত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মাধ্যমে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে সংগ্রহ করতে হবে।

ঢাবি ইস্যুকৃত প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়া পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইল ফোন ও যেকোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস বহন নিষিদ্ধ করা হয়েছে। নিজ প্রতিষ্ঠান ছাড়া পাঁচটি ভিন্ন কলেজের কেন্দ্রে তাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সে অনুযায়ী বেগম বদরুন্নেছা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের পরীক্ষার কেন্দ্র ঢাকা কলেজ, ঢাকা কলেজের পরীক্ষার কেন্দ্র ইডেন কলেজ, ইডেন কলেজের পরীক্ষা কেন্দ্র বেগম বদরুন্নেছা কলেজ, তিতুমীর কলেজের পরীক্ষার কেন্দ্র বাঙলা কলেজ এবং বাঙলা কলেজের পরীক্ষার কেন্দ্র তিতুমীর কলেজে নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সময়সূচিতে কোনো অসঙ্গতি থাকলে তা প্রকাশের পরপরই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিডি প্রতিনিধি/১৩ আগস্ট ২০১৭/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow