১৫ আগস্ট, ২০১৭ ১৬:২২

শোক দিবসে জবিতে নানা আয়োজন

জবি প্রতিনিধি:

শোক দিবসে জবিতে নানা আয়োজন

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নানা আয়োজনে পালিত হচ্ছে।  আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে জবি পরিবার রাজধানীর ধানমন্ডি ৩২নং এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সাংবাদিক সমিতির নব-নির্বাচিত কমিটি শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে এক দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এতে বক্তব্য রাখেন উপাচার্য ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভুইঁয়া, শিক্ষক সমিতির সভাপতি ড. প্রিয়ব্রত পাল, সাধারণ সম্পাদক আব্দুল বাকী, প্রক্টর নূর মোহাম্মাদ, জবি সাংবাদিক সমিতির নব-নির্বাচিত সভাপতি আশরাফুল ইসলাম আকাশ।  সঞ্চালনা করেন জবি রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

আলোচনা অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেতার এবং দেশের উন্নয়নের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে পুরান ঢাকার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা এবং ক্যাম্পাসে দিনব্যাপী মুক্তিযুদ্ধের ও দেশাত্ববোধক গান পরিবেশিত হয়।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর