১৭ আগস্ট, ২০১৭ ১৮:০৯

রাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

২০০৫ সালের ১৭ আগষ্ট একযোগে বোমা হামলা ও গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে হামলার পরিকল্পনার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। 

সমাবেশে সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াতের যোগসাজেশে জঙ্গি গোষ্ঠী জেএমবি দেশের ৬৩ জেলার পাঁচ শতাধিক স্থানে সিরিজ বোমা হামলা করে দেশবাসীকে আতঙ্কিত করে তোলে। এছাড়া গত ১৫ অগাস্ট ধানমন্ডির ৩২ নম্বরের অদূরে পান্থপথে পুলিশের অভিযানে এক জঙ্গি নিহত হয়। জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলা ও দেশকে অস্থিতিশীল করার জন্যে বিএনপি ও জামায়াত কাজ করে যাচ্ছে। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তির দাবি করেন তারা।

কর্মসূচিতে সহ-সভাপতি সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক, ইমরান খান নাহিদ, দফতর সম্পাদক আবুল বাশার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহীল গালিব, উপনাট্য বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম, সহ সম্পাদক আবদুল্লাহীল কাফীসহ দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন / ১৭ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর