১৭ আগস্ট, ২০১৭ ২০:৪৫

শোক দিবসে ক্লাস নেয়ার অপরাধে কুবি শিক্ষককে এক মাসের ছুটি!

কুমিল্লা প্রতিনিধি

শোক দিবসে ক্লাস নেয়ার অপরাধে কুবি শিক্ষককে এক মাসের ছুটি!

জাতীয় শোক দিবসের দিন ক্লাস নেওয়ার অভিযোগে ছাত্রলীগের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক ভুঁইয়া তারেককে এক মাসের ছুটিতে পাঠানো হয়েছে। এনিয়ে ক্যাম্পাসে মিশ্র প্রতিক্রিয়া চলছে। 

আগামী ২০ আগষ্ট থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ওই শিক্ষককে এক মাসের ছুটি দেয়া হয়েছে বলে কুবির রেজিষ্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে।

সূত্র জানায়, শোক দিবসের অনুষ্ঠানের পর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক ভুঁইয়া শিক্ষার্থীদের ক্লাস নেন বলে অভিযোগ তুলে বুধবার থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা কুবির প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এতে গত দুই দিনে কুবির বিভিন্ন বিভাগের পরীক্ষা ও ক্লাস স্থগিত করা হয়। 

এদিকে বৃহস্পতিবার দুপুরে কুবির ভিসি প্রফেসর ড. আলী আশরাফ বিষয়টি তদন্ত করতে সিন্ডিকেট সদস্য ডা. মোসলেহ উদ্দিন আহাম্মদকে প্রধান করে ৩সদস্যের একটি কমিটি গঠন করেছেন।  নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান,ক্লাস করা কোনো অপরাধ হতে পারে না। আলোচনায় আসার জন্য এসব আন্দোলন করা হয়েছে।
 
এ বিষয়ে কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মাহবুবুল হক ভুঁইয়া তারেক জানান, ‘আমি শোক দিবসের অনুষ্ঠান শেষ করার পর বিভাগের প্রথম ব্যাচের ১০/১২ জন  শিক্ষার্থীর অনুরোধে তাদের একটি বিষয়ে সমস্যা থাকায় তা বুঝিয়ে দিতে কিছু সময় দিয়েছিলাম, এ বিষয়ে যাদের ক্লাস নেওয়ার অভিযোগ তোলা হয়েছে, ওই ব্যাচের ক্লাস অনেক আগেই শেষ,সেই ব্যাচের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে। ইতিমধ্যে একটি পরীক্ষা অনুষ্ঠিতও হয়েছে। সুতরাং এখন তাদের কোনও ক্লাস নেওয়ার সুযোগ নেই। এ নিয়ে অহেতুক বিতর্কের সৃষ্টি করা হচ্ছে।’ 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ জানান, মাহবুবুল হক ভুঁইয়া তারেক শোক দিবসের দিন ক্লাস নিয়ে জাতির পিতাকে অবমাননা করেছেন, তবে কুবি প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা আন্দোলন প্রত্যাহার করেছি। 

কুবির ভিসি প্রফেসর ড. আলী আশরাফ জানান, বিষয়টি তদন্ত করতে একটি কমিটি গঠন করা হয়েছে, এছাড়াও ওই শিক্ষককে এক মাসের ছুটি দেয়া হয়েছে, আগামী রবিবার থেকে বিশ্ববিদালয়ের ক্লাস ও পরীক্ষা যথারীতি চলবে।  

 


বিডি প্রতিদিন / ১৭ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর