২০ আগস্ট, ২০১৭ ১৪:১৪

শিক্ষকের ছুটি প্রত্যাহারের দাবিতে কুবি ভিসিকে কার্যালয়ে প্রবেশে বাধা

কুমিল্লা প্রতিনিধি:

শিক্ষকের ছুটি প্রত্যাহারের দাবিতে কুবি ভিসিকে কার্যালয়ে প্রবেশে বাধা

ফাইল ছবি

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহাবুবুল হক ভূইয়ার বাধ্যতামূলক ছুটির আদেশ প্রত্যাহারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ভিসিকে কার্যালয়ে প্রবেশে বাধা দিয়েছে শিক্ষকদের একাংশ। রবিবার সকাল ১০টার দিকে শিক্ষকদের একাংশ ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেয়। দুপরে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভিসির সাথে শিক্ষকদের কথা কাটাকাটি চলছিলো।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি মোঃ আইনুল হক বলেন, মাহবুবুল হক ভূইয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত। কারো সাথে কথা না বলে শুধুমাত্র  ছাত্রলীগের একটি অভিযোগের ভিত্তিতে একজন শিক্ষকের এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো চরম অন্যায়। ছুটি প্রত্যাহারে আমাদের আন্দোলন চলবে।

ভিসি প্রফেসর ড. মো. আলী আশরাফ বলেন, জাতীয় শোক দিবসে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি চলাকালীন একজন শিক্ষক ক্লাস নিচ্ছেন এই মর্মে আমার কাছে একটি অভিযোগ আসে। সে অভিযোগে তারা আল্টিমেটাম দিয়ে ২৪ ঘন্টার মধ্যে সে শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তদন্তপূর্বক ব্যবস্থা নিতে বলা হয়। ঐ শিক্ষককে একমাসের ছুটি দেওয়া হয়েছে। ঘটনা তদন্তের জন্য চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। ওই পরিস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া ছাড়া উপায় ছিলো না।  

উল্লেখ্য, জাতীয় শোক দিবসের অনুষ্ঠান চলাকালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহাবুবুল হক ভূইয়া শিক্ষার্থীদের অনুরোধে ক্লাস রুমে গিয়ে একটি বিষয় বুঝিয়ে দেন। ছাত্রলীগ নেতারা বিষয়টি উপচার্যের নিকট অভিযোগ জানিয়ে ২৪ ঘন্টার মধ্যে শিক্ষককে সাময়িক বরখাস্ত ও ঘটনা তদন্তের আল্টিমেটাম দেয়। পরবর্তীতে ১৭ আগস্ট কর্তৃপক্ষ ঐ শিক্ষককে এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠায়। 

বিডি-প্রতিদিন/২০ আগস্ট, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর