২০ আগস্ট, ২০১৭ ১৬:২৫

রাবিতে সান্ধ্য কোর্স বিরোধী আন্দোলনের আলোকচিত্র প্রদর্শনী

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে সান্ধ্য কোর্স বিরোধী আন্দোলনের আলোকচিত্র প্রদর্শনী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সান্ধ্য কোর্স বিরোধী আন্দোলনের ছবি ও লিফলেট নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। রবিবার বেলা ১২টায় রাবি শাখার বাংলাদেশ ছাত্র ফেডারেশনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম।

প্রদর্শনী অনুষ্ঠানে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সান্ধ্য মাস্টার্স বিরোধী আন্দোলনের বিভিন্ন ছবি ও লিফলেট প্রদর্শীত হয়। এছাড়াও রাকসু নির্বাচনের দাবি, রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার রাক্ষায় বিভিন্ন সময়ের আন্দোলনের ছবি ও লিফলেট প্রদর্শন করা হয়। 

রাবি ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাশ বলেন, এই আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে আমরা সাধারণ শিক্ষার্থীদের নিজেদের অধিকার ও দাবি আদায়ে সচেতন করতে চাই, শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ শক্তিকে জাগ্রত করতে চাই।তিনি আরও বলেন, স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়গুলো সম্পুর্ন অগণতান্ত্রিকভাবে পরিচালিত হচ্ছে। ছাত্র সংসদের নির্বাচন হচ্ছে না। এতে শিক্ষার্থীরা নিজেদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা শিক্ষার্থীদের এসব বিষয়ে অবহিত করতে চাই এবং নিজেদের দাবি আদায়ের আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানাই।

দিনব্যাপী চলা এই অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২০ আগস্ট, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর