২১ আগস্ট, ২০১৭ ১৪:৪০

গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

একুশে আগস্টের গ্রেনেড হামলায় জড়িত ও মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। সোমবার বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, আমাদের জন্য আগস্ট একটি শোকাবহ মাস। এই মাসেই ইতিহাসের চরম নির্মমতাগুলো সংগঠিত হয়েছে। এই মাসে ভারত-পাকিস্তানের জন্ম হয়েছিল। আবার ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারে হত্যা করা হয়েছিল। একইভাবে ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিল এ মাসেই। হত্যাকারীরা এই মাসকেই বেছে নিয়েছিল।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে শুধু একটি মানুষকে নয়, একটি দেশ, একটি জাতি, একটি দেশের সংবিধানকে হত্যা করা হয়েছিল। এর মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে নিশ্চিহ্ন করে দিতে সবরকম চেষ্টা চালানো হয়েছে। কিন্তু তারা সফল হতে পারেনি। এসময় ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানান তিনি।

সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকিব আহমদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র। এসময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/২১ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর