২২ আগস্ট, ২০১৭ ২০:৩৬

শিবির সন্দেহে ইবি শিক্ষার্থীসহ চারজনকে পুলিশে সোপর্দ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শিবির সন্দেহে ইবি শিক্ষার্থীসহ চারজনকে পুলিশে সোপর্দ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীসহ চারজনকে শিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগে মারধর করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগের দলীয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেদওয়ান ও ৩ জন বহিরাগত ক্যাম্পাসে ঘোরাফেরা করতে থাকে। তাদের চলাফেরা ও কর্মকাণ্ডে ছাত্রলীগ কর্মীদের মাঝে সন্দেহের সৃষ্টি হলে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনের কাছ থেকে খুঁজে পায় ছাত্রলীগ কর্মীরা। এসময় তাদেরকে বেধরক মারধর করে তারা। তবে তাদের কাছে পাওয়া বইগুলো জঙ্গিসংশ্লিষ্ট বলে সন্দেহ করছে ছাত্রলীগ কর্মীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে এবং বিশ্ববিদ্যালয় থানা পুলিশের কাছে সোপর্দ করে। তাদের কাছ থেকে মোট ৮টি জিহাদি বই এবং ৪টি অতিরিক্ত সিম উদ্ধার করেছে পুলিশ। 

আটকরা হলেন- আল-ফিকহ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেদওয়ান, বহিরাগত আবু ইসহাক, আবু সাঈদ এবং সামছুদ্দিন। এদের মধ্য রেদওয়ান, সামছুদ্দিন এবং আবু সাঈদের বাড়ি চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলায়। এছাড়া আবু ইসহাকের বাড়ি ঝিনাইদহ জেলার বিষয়খালী। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান বলেন, 'আটকরা শিবিরের রাজনীতির সাথে জড়িত। তারা ক্যাম্পাসে নাশকতার পরিকল্পনা করার চেষ্টা করছিল বলে ছাত্রলীগ কর্মীরা তাদেরকে পুলিশে দিয়েছে।'

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন শেখ বলেন, ছাত্রলীগের কর্মী ও প্রক্টরের তথ্য অনুযায়ী আমরা চারজনকে আটক করেছি। তাদের কাছে কয়েকটি বই পেয়েছি। এখন তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বিডি প্রতিদিন/২২ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর