২৪ আগস্ট, ২০১৭ ১২:১২
ফেসবুকে ভাইরাল

সালোয়ারের ওপর গেঞ্জি কি অশালীন পোশাক?

অনলাইন প্রতিবেদক

সালোয়ারের ওপর গেঞ্জি কি অশালীন পোশাক?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রীদের পোশাকের বিষয়ে জন্য নতুন একটি নির্দেশনা দিয়েছে হল কর্তৃপক্ষ।  ওই নোটিশে আবাসিক ছাত্রীদের অশালীন পোশাক পরতে নিষেধ করা হয়েছে।বিশেষ করে সালোয়ারের ওপর গেঞ্জি পরা যাবে না বলে নোটিশে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, হলের ভেতর দিনে কিংবা রাতে কখনোই ছাত্রীদের অশালীন পোশাক (সালোয়ারের ওপর গেঞ্জি) পরা যাবে না। এ পোশাকে হলের কার্যালয়ে কোনো কাজের জন্য ঢোকা যাবে না।  কেউ যদি তা করেন, তবে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হল কর্তৃপক্ষ বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে।

হলের ভেতর অনেক আবাসিক ছাত্রী ক্যাজুয়াল থাকতে পছন্দ করেন। তবে সালোয়ারের ওপর গেঞ্জি অশালীন পোশাকের মধ্যে পড়ে কী না- তা নিয়েই প্রশ্ন উঠেছে।  গতকাল বুধবার রাত থেকেই নোটিশটি ভাইরাল হয়ে যায়। হলের ছাত্রীদের পাশাপাশি এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই বিষয়টি নিয়ে সরব হয়েছেন। তাদের সবার একটাই প্রশ্ন, 'সালোয়ারের ওপর গেঞ্জি কী করে অশালীন পোশাক হয়?'

এ বিষয়ে হল কর্তৃপক্ষ জানিয়েছে বিকৃত নোটিশটি তাদের প্রদত্ত নয়।  এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বিডি প্রতিদিন/২৪ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর