১৮ সেপ্টেম্বর, ২০১৭ ২২:১৩

ঢাবির 'গ' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

অনলাইন ডেস্ক

ঢাবির 'গ' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের 'গ' ও 'চ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন 'গ' ইউনিটের ভর্তি কমিটির আহ্বায়ক বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ।

এবার 'গ' ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ। গত ১৫ সেপ্টেম্বর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৩১৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে চার হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। অনুপস্থিত থাকেন এক হাজার ৬৫ জন শিক্ষার্থী। 'এ' ইউনিটে মোট আসন রয়েছে ১২৫০টি।

উত্তীর্ণের মেধাক্রম ১ থেকে ১ হাজার ২৫০তম স্থান অধিকারকারী ছাত্র-ছাত্রীদের ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের মধ্যে বিষয় পছন্দ সাপেক্ষে ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে কোটার ফরম বিজনেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে। এছাড়া ফলাফল নিরীক্ষণের জন্য ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া DU GA লিখে Roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে send করলে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

'গ' ইউনিটটির মাধ্যমে শিক্ষার্থীরা ফাইন্যান্স, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ম্যানেজমেন্ট স্টাডিজ, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস, ইন্টারন্যাশনাল বিজনেস, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও অর্গানাইজেশন স্ট্র্যাটিজি অ্যান্ড লিডারশিপ বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

চ-ইউনিটের ফলাফল

'চ' ইউনিটের লিখিত পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ১৩ হাজার ৪৭৮ জন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৭৪ জন। অংশগ্রহণকারীদের এক হাজার ৫৫২ জন উত্তীর্ণ হন। এর মধ্যে মধ্য থেকে এক হাজার ৫০০ জন ড্রয়িং পরীক্ষায় অংশ নিতে পারবেন। আগামী ২৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ড্রয়িং পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিস্তারিত ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/১৮ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর