শিরোনাম
১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৫৩

বর্ণাঢ্য আয়োজনে ঢাবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বর্ণাঢ্য আয়োজনে ঢাবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটির নেতৃবৃন্দ। এ উপলক্ষে মঙ্গলবার সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি সাংবাদিক সমিতির কার্যালয় থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক রহমত উল্লাহ, সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্য খায়রুজ্জামান কামাল, প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম খোকন, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ সমিতির সাবেক ও বর্তমান সদস্যরা অংশ নেয়।

এর আগে সকালে টিএসসিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। র‌্যালি শেষে সংগঠনটির সাবেক এবং ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা মিলনমেলায় অংশ নেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

বিভিন্ন সময়ে সাহসী ভূমিকার প্রশংসা করে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি গণতন্ত্রের চর্চা সর্বদা অব্যাহত রেখে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে সংবাদ পরিবেশন করছেন সাংবাদিকরা। যে সরকার ক্ষমতায় থাকুক না কেন সাংবাদিক সমিতির বস্তুনিষ্ঠতা সব সময়ই ছিলো, আছে এবং থাকবে। ভবিষ্যতে এই ধারায় কাজ করে যেতে সাংবাদিকদের আহ্বান জানান তিনি।

সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন বলেন, উচ্চশিক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিকে ত্বরান্বিত করার ক্ষেত্রে তরুণ সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের এই লেখনির চর্চা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর