১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:০৩

রাবিতে রিমু দিবস পালিত

রাবি প্রতিনিধি

রাবিতে রিমু দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রমৈত্রী নেতা জুবায়ের চৌধুরি রিমুর ২৪তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী। 

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ছাত্রমৈত্রীর দলীয় ট্রেন্ট থেকে একটি শোক র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের শের ই বাংলা ফজলুল হক হলের সামনে গিয়ে শেষ হয়। সেখানে রিমুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সম্পাদক মন্ডলের সদস্য আবদুর রাজ্জাক, আবুল কালাম আজাদ, ছাত্রমৈত্রীর সাবেক নেতা ও রাজশাহী জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি আশরাফুল হক তোঁতা, রাবি ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির, মনিরউদ্দিন পান্না, মতিউর রহমান মতি, শাহারুল ইসলাম পিয়া, ছাত্রমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক তামিম সিরাজী, সাংগঠনিক সম্পাদক সম্রাট রায়হান, ছাত্রনেতা জুয়েল খান, অহিদুর রহমান অহি ও মারুফ খান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর বহিরাগত সশস্ত্র ক্যাডারদের নিয়ে শের-ই-বাংলা হলে পরিকল্পিত হামলা চালায় শিবির ক্যাডাররা। এসময় তারা বিভিন্ন কক্ষে তল্লাশি চালায় এবং বাংলাদেশ ছাত্র মৈত্রীর নেতা কর্মীদের খুঁজে খুঁজে নৃশংসভাবে হাত-পায়ের রগ কেটে দেয়। এরপর আহত অবস্থায় পড়ে থাকা রিমুকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। এমনকি মৃত্যু নিশ্চিত করতে কলিজা বের করে ফেলে শিবির ক্যাডাররা।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর