২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০২

রাবি শিক্ষিকার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবি শিক্ষিকার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিভাগের সামনে এই মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, আমরা কখনো ভাবিনি আবার মানববন্ধনে দাঁড়াতে হবে। আমরা কখনো বলিনি আকতার জাহান আত্মহত্যা করেছে। আমরা সব সময় আকতার জাহানের মৃত্যুকে অস্বাভাবিক বলে দাবি করেছি। আত্মহত্যার বিষয়ে বিভিন্ন সময়ে নানা রকম তথ্য আমরা গণমাধ্যম থেকে জানতে পেরেছি। তাই আমরা পুলিশ প্রশাসনকে সঠিক তদন্তের জন্য বারবার তাগাদা দিয়েছি। কিন্তু তারা যে অভিযোগপত্র দাখিল করেছে তা নিয়ে নানা রকম বিভ্রান্তি রয়েছে। আমরা চাই মামলার সুষ্ঠু তদন্ত করা হোক।

এসময় বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাশেদ রিন্টুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যপক মশিহুর রহমান ও তৃতীয় বর্ষের শিক্ষার্থী মর্তুজা নুর। মানববন্ধনে বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে বিভাগের ক্লাস রুমে আকতার জাহান জলিকে নিয়ে একটি স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ক্লাব জুবেরী ভবনে আকতার জাহান জলির নিজ কক্ষ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। এঘটনার একদিন পরে জলির ছোট ভাই কামরুল হাসান আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মতিহার থানায় অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর