২১ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৪০

ইবির চতুর্থ সমাবর্তনের সময় নির্ধারণ

ইবি প্রতিনিধি:

ইবির চতুর্থ সমাবর্তনের সময় নির্ধারণ

দীর্ঘ ১৫ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনের সময় নির্ধারণ করা হয়েছে। আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন উপচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।
গত বুধবার বিকাল সাড়ে তিনটায় উপচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং রেজিস্ট্রার আব্দুল লতিফ ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যান্সেলর ও বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনের অনুমতি প্রদান ও সময় নির্ধারণ করেন।
উপচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র, অফিস সম্পাদক শাহদাত তিমির, ইবি সাংবাদিক সমিতির সভাপতি মোস্তফা যুবাইর আলম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুকসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মরত জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকরা।

ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ অনুচ্ছেদ ৮(১) অনুযায়ী “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর থাকিবেন এবং উপস্থিত থাকিলে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানসমূহে একাডেমিক ও সম্মানসূচক ডিগ্রী প্রদানের জন্য সভাপতিত্ব করিবেন।”

চতুর্থ সমাবর্তন থেকে মোট ৩৮ হাজার ৪ শত ৯০ জন গ্রাজুয়েট মূল সনদপত্র পাবেন।

উল্লেখ্য, এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে তিন বার সমাবর্তন অনুষ্ঠিত হয়। ১৯৯৩ সালের ২৭ এপ্রিল প্রথম সমাবর্তন, ১৯৯৯ সালের ৫ ডিসেম্বর ২য় এবং ২০০২ সালের ২৮ মার্চ তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর