২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪৩

নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে দুইজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে দুইজনের কারাদণ্ড

বিএডিসির বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি জালিয়াতির অভিযোগে দুই ব্যক্তিকে পনের দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর তত্তাবধানে এ নিয়োগপরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাদির মিয়া ও তৌহিদ এলাহী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাদির মিয়া জানান, উদয়ন স্কুল ও কলেজ কেন্দ্রে দুইজন প্রক্সি জালিয়াতকারী হাতেনাতে ধরা পরে। শাহিন আলম নামে এক ব্যক্তি জনৈক মাসুদুল আলমের পরিবর্তে ও টিটব রানা জনৈক নিপুন মন্ডলের পরিবর্তে প্রবেশপত্রের ছবি পরিবর্তন করে পরীক্ষা দেয় এবং হাতেনাতে ধরা পড়ে। 

শাহীন আলম ও টিটব রানা দোষ স্বীকার করায় তাদেরকে পনের দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন ভ্রাম্যমান আদালত।

ঢাবির আইবিএ-এর ডিরেক্টর অধ্যাপক সাইফুল মজিদ বলেন, ‘আইবিএ কর্তৃক পরিচালিত সব ধরণের নিয়োগ পরীক্ষায় ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভুয়া পরিক্ষার্থী, প্রক্সি, এসএমএস ইত্যাদি জালিয়াতির বিরুদ্ধে বিশেষ টিম কাজ করে অপরাধীদের আইনের আওতায় আনা হয়। নিয়মিত নজরদারীর মাধ্যমে ইতোমধ্যে এ অপরাধ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ভবিষ্যতে এ ধরণের নজরদারী ও ভ্রাম্যমাণ আদালত আরও জোরদার করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন আইবিএ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, শাকিলা ইয়াসমিন, সহকারী অধ্যাপক ইফতেখারুল আমিন, খালেদ মাহমুদ, প্রভাষক তাসনিমা আফরিন, এ টি এম জাকারিয়া খান।
 
বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর