২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৪

জবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

জবি প্রতিনিধি

জবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের (কলা, সামাজিক বিজ্ঞান, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজের অন্তর্ভুক্ত) স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বি' ইউনিটের অন্তর্ভুক্ত (কলা, সামাজিক বিজ্ঞান, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজের) ৭৭৮টি আসনের বিপরীতে তিন হাজার ৮৯০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এবার 'বি' ইউনিটে ১৮ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করে। 

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের 'ই' ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ব্যবহারিক/লিখিত/পারফম্যান্স পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর ভাষা শহীদ রফিক ভবনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর ভাষা শহীদ রফিক ভবনে বেলা ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। 

সংগীত এবং নাট্যকলা বিভাগের পারফরম্যান্স পরীক্ষার ২৭ অক্টোবর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত, ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনে অনুষ্ঠিত হবে। 

'ই' ইউনিটের ব্যবহারিক/লিখিত/পারফরম্যান্স পরীক্ষায় পরীক্ষার্থীদের অবশ্যই ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে এবং পরীক্ষা সংশ্লিষ্ট উপকরণ সঙ্গে আনতে হবে। 

'বি' ইউনিটের পরীক্ষার ফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইট (admission.jnu.ac.bd অথবা admissionjnu.info)-এ পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/২৪ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর