২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:০৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন ৮টি বিভাগ চালু

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন ৮টি বিভাগ চালু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন আটটি বিভাগের অনুমোদন দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। চারটি অনুষদের অধীনে এই আটটি বিভাগের কার্যক্রম শুরু হবে। 

সোমবার দুপুর ২টার দিকে ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তার মাধ্যমে এ তথ্য জানা গেছে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে এসব বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হবে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মোট বিভাগ সংখ্যা হল ৩৩টি। নতুন এই ৮ টি বিভাগে মোট ৫৪০ টি আসন বৃদ্ধি হওয়ায় বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মোট আসন সংখ্যা ২২৩৫টি।

পরে বিকাল ৩ টার দিয়ে উপাচার্যের কার্যলয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ৮টি বিভাগ অনুমোদনের বিষয়টি আনুষ্ঠিকভাবে জানান। এসময় উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

রেজিস্টার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের অধীনে নতুন আটটি বিভাগের অনুমোদন দিয়েছে ইউজিসি। এর মধ্যে আইন ও শরীয়াহ অনুষদের অধীনে ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ডিভেলপমেন্ট স্টাডিস বিভাগ ও সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ফার্মেসি বিভাগ ও ইনভারনমেন্টাল সায়েন্স অ্যান্ড জিওগ্রাফি বিভাগ এবং ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে। 


বিডি-প্রতিদিন/ ২৫ সেপ্টেম্বর, ২০১৭/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর