১৫ অক্টোবর, ২০১৭ ১৯:৫২

জাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ঢাবি শিক্ষার্থী কারাগারে

জাবি প্রতিনিধি

জাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ঢাবি শিক্ষার্থী কারাগারে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত শিক্ষার্থীর নাম রাকিবুলন হাসান। সে ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। 

আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভারের সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ ১৮৬০ এর ১৮৮ ধারায় এ দণ্ড দেন। রবিবার সকাল ৯টায় শুরু হওয়া বি ইউনিটের (সমাজবিজ্ঞান অনুষদ) পরীক্ষা চলাকালে বায়োটেকনোলজি এ- জেনেটিক ইঞ্জিনিয়ারিং ভবন থেকে ১ম শিফটে তাকে আটক করা হয়। সে জয়নাল আবেদীন নামের এক ভর্তিচ্ছুর ছবি পরিবর্তন করে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। যার ভর্তি পরীক্ষার রোল নং ২১৫৪১৯।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিবুল জানায়, জয়নাল আবেদীন নামের ছেলেটিকে জাবিতে ভর্তি করিয়ে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করা কামরুজ্জামান লিজুর সাথে জয়নালের ৩ লাখ টাকার চুক্তি হয়। জয়নালের পরিবর্তে রাকিবুল পরীক্ষা দিয়ে চান্স পেলে রাকিবুলকে ২ লাখ টাকা দেবে বলে রাকিবুলের সাথে আবার লিজুর চুক্তি হয়। 

বিডি-প্রতিদিন/১৫ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর