১৭ অক্টোবর, ২০১৭ ১৪:৪৫
সংঘর্ষের জের

অনির্দিষ্টকালের জন্য বন্ধ তাজউদ্দীন মেডিকেল কলেজ

শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

গাজীপুর প্রতিনিধি


অনির্দিষ্টকালের জন্য বন্ধ তাজউদ্দীন মেডিকেল কলেজ

শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। তবে মেডিকেল কলেজের ভর্তি ও পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম অব্যাহত থাকবে। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আসাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার ভাঙচুরের ঘটনার জের ধরে আজ মঙ্গলবার সকালে আউট সোর্সিং কর্মচারী ও শিক্ষার্থীরা মেডিকেল কলেজ ও হাসপাতাল এলাকায় বিক্ষোভ করে। এসময় মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ উদ্ভূত পরিস্থিতি নিয়ে বৈঠকে বসার পূর্ব মুহূর্তে দুপুর সাড়ে ১২টার দিকে দুইপক্ষ মুখোমুখি হয়। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। তখন অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পাঁচ শিক্ষার্থী ও চার কর্মচারী আহত হন।

উল্লেখ্য, সোমবার মেডিকেল কলেজের ছাত্ররা হাসপাতালের এক্স-রে কক্ষ ও আসবাবপত্র ভাংচুর এবং আউট সোসিং কর্মচারীদের মারধর করে। এ সময় ছাত্ররা হাসপাতালের অনিয়ম, অব্যবস্থার প্রতিবাদ জানায় এবং আউট সোর্সিং ঠিকাদারের বিরুদ্ধে শ্লোগান দেয়।

সোমবার দুপুরে এক ছাত্র এক্স-রে কক্ষে মায়ের এক্স-রে করাতে গিয়ে কথা কাটাকাটি থেকে এ ঘটনার সৃষ্টি হয়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ হাসপাতালে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করে।

বিডি প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর