১৭ অক্টোবর, ২০১৭ ১৮:০১

কুবি উপাচার্য কার্যালয়ে দ্বিতীয় দিনেও তালা

কুমিল্লা প্রতিনিধি

কুবি উপাচার্য কার্যালয়ে দ্বিতীয় দিনেও তালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের পদত্যাগ ও বিচার দাবিতে দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার তার কার্যালয়ে তালা লাগানো ছিল। কুমিল্লা বিশ্ববিদালয়ের শিক্ষক নেতাদের একাংশ এ তালা লাগায়। 

দুর্নীতি, অনিয়ম, উপাচার্যের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে সোমবার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে শিক্ষকরা তার কার্যালয়ে এ তালা লাগায়। এসময় উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশে প্রতিহত এবং ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত করার ঘোষণা দেন শিক্ষকরা। 
  
শিক্ষক নেতারা বলেন, ৮ম জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী সকল ধরনের ডেপুটেশন ভাতা বাতিল করা হলেও উপাচার্য প্রতি মাসে নিয়মিত ১৫ হাজার ২৯৮ টাকা করে নেন। এছাড়া তিনি বিভিন্ন অনিয়মের সাথে জড়িত। আমরা তার পদত্যাগ দাবি করছি। এদিকে গত তিন দিন ধরে নিজ কার্যালয়ে আসেননি উপাচার্য।   

এসব বিষয়ে নিজ বাসভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ বলেন, ‘তার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন। তাদের কাছে যদি কোনো প্রমাণ থাকে তাহলে তারা তা ইউজিসি বা শিক্ষা মন্ত্রণালয়ে পেশ করুক। এ সমস্ত ভিত্তিহীন অভিযোগের মাধ্যমে তারা আমাকে নয় বরং বিশ্ববিদ্যালয়কে ছোট করছে। যে কোনো ভিসির মেয়াদের শেষ সময়ে তাদের এই রকম আচরণ এখন ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে।’ 

বিডি প্রতিদিন/১৭ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর