১৭ অক্টোবর, ২০১৭ ২১:২১

রাবির ভর্তি পরীক্ষায় বিশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির ভর্তি পরীক্ষায় বিশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্লাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন বিশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। ক্যাম্পাসের প্রধান ফটক (মেইন গেট) দিয়ে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না।, শুধু বের হতে পারবে। পরীক্ষা চলাকালীন কাজলা, বিনোদপুর, চারুকলা ও স্টেশন বাজার ফটক দিয়ে যানবাহন চলাচল করতে পারবে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কাজলা গেট দিয়ে প্রবেশ করে প্রশাসন ভবন হয়ে প্রধান ফটক দিয়ে বের হওয়া যাবে। আবার এই গেট দিয়ে প্রবেশ করে আবাসিক এলাকা সংলগ্ন রাস্তা দিয়ে রহমতুন্নেছা হল পর্যন্ত যানবাহন চলাচল করতে পারবে।

বিনোদপুর গেট দিয়ে প্রবেশ করে মতিহার, শের-ই বাংলা হল হয়ে প্রধান ফটক দিয়ে বের হতে পারবে। আবার এই গেট দিয়ে প্রবেশ করে কেন্দ্রীয় মন্দির হয়ে বঙ্গবন্ধু হলের সামনে দিয়ে প্রধান ফটক দিয়ে বের হওয়া যাবে। 

চারুকলা গেট দিয়ে প্রবেশ করে শহীদ হবিবুর রহমান হল হয়ে শহীদ শামসুজ্জোহা হল দিয়ে বদ্ধভূমি রাস্তা দিয়ে এবং নবাব আব্দুল লতিফ হলের সামনে দিয়ে বঙ্গবন্ধু হল হয়ে প্রধান ফটক দিয়ে বের হওয়া যাবে। স্টেশন বাজারের গেট দিয়ে প্রবেশ করে একইভাবে মেইন গেট দিয়ে বের হতে পারবে। 

এ ছাড়া আর কোনো রাস্তা দিয়ে যানবাহন চলাচল করতে পারবে না।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২২ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। চলবে ২৬ অক্টোবর পর্যন্ত। এবার ৪ হাজার ৬৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৩ লাখ ১৬ হাজার ১২০ জন শিক্ষার্থী লড়বে। 

বিডি প্রতিদিন/১৭ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর