১৮ অক্টোবর, ২০১৭ ১৪:২৯

রাবিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুলে কেক কেটে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় শেখ রাসেল মডেল স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 
অনুষ্ঠানে শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাতের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ও শেখ রাসেল মডেল স্কুলের সভাপতি অধ্যাপক মো. আনসার উদ্দিনসহ প্রমুখ।
 
অনুষ্ঠানে রাবির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, ‘আজকে আমরা মনে আনন্দ নিয়ে তার জন্মদিন পালন করতে পারতাম। কিন্তু ঘাতক বাহিনীর নির্মম হত্যাকাণ্ডের ফলে এই আনন্দ রূপান্তর হয়েছে বেদনায়। দেয়ালে লেগে থাকা তার মাথার খুলি এখনও সেই মর্মান্তিক হত্যার ছবি প্রকাশ করে।’

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ‘বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করার জন্য চতুর্থ শ্রেণীতে পড়ুয়া শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে পাক হানাদার বাহিনীর পোষা ঘাতক দালালরা। অনেক অনুনয় বিনয় করা সত্ত্বেও তাকে ছাড় দেয়নি। তার জন্মদিন উদযাপন করতে গিয়ে আমাদের মাঝে আনন্দের জায়গায় বিষাদের ছায়া নেমে আসে।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান ও ছাত্র উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস প্রমুখ।
 
অনুষ্ঠান শুরু হওয়ার আগে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা এক বিশাল র‌্যালির আয়োজন করে। র‌্যালিটি স্কুলের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে মিলিত হয়। র‌্যালিতে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
 

বিডি প্রতিদিন/১৮ অক্টোবর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর