২১ অক্টোবর, ২০১৭ ১৬:২৩

রাবিতে ভর্তিচ্ছুদের অভিভাবকদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে ভর্তিচ্ছুদের অভিভাবকদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তিচ্ছুদের অভিভাবকদের ‘সময় কাটানোর’ জন্য কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে বসার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানান। 

প্রক্টর বলেন, 'এর আগে ভর্তি পরীক্ষা চলাকালীন অভিভাবকরা অ্যাকাডেমিক ভবনের আশেপাশে বিশৃঙ্খলভাবে দাঁড়িয়ে থাকতেন। তাই এবার পরীক্ষা চলাকালীন ‘সময় কাটানোর’ জন্য কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে তাদের বসার ব্যবস্থা করা হয়েছে।'

তিনি আরও বলেন, শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনটি শুধুমাত্র নারী অভিভাবকদের জন্য রাখা হয়েছে।
 তবে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে নারী ও পুরুষ উভয় অভিভাবকই বসতে পারবেন। পরীক্ষা চলাকালীন বিশৃঙ্খলা এড়ানোর জন্য এবং ভর্তিচ্ছুদের অভিভাবকদের মানবিক দিকটি বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথমবারের মতো এ পদক্ষেপ হাতে নিয়েছে।

অধ্যাপক লুৎফর রহমান জানান, 'ভর্তি পরীক্ষা চলাকালে ক্যাম্পাসের খাবারের দোকানে নিত্যদিনের চেয়ে বেশি মূল্যে খাবার বিক্রি করতে পারবেন না। আজকের (শনিবার) মধ্যে খাবারের একটি মূল্য তালিকা প্রক্টর দফতরকে অবহিত করে অনুমতি গ্রহণের জন্য বলা হয়েছে।’ 

খাবার বেশি দামে বিক্রির অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

নয়টি অনুষদভুক্ত ৫৯টি বিভাগে কোটাসহ মোট চার হাজার ৬৩৬টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন জমা পড়েছে তিন লাখ ১৬ হাজার ১২০টি। যা গতবারের তুলনায় প্রায় দ্বিগুণ। প্রতি আসনে লড়বে ৬৭ জন ভর্তিচ্ছু। আগামী ২২ থেকে ২৬ অক্টোবর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর