২২ অক্টোবর, ২০১৭ ১৬:২২

রাবির ভর্তিচ্ছুদের টার্গেট করে সক্রিয় শিবির

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবির ভর্তিচ্ছুদের টার্গেট করে সক্রিয় শিবির

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা ভর্তিচ্ছুদের মাঝে লিফলেট বিতরণ করেছে রাবি শাখা ইসলামী ছাত্র শিবির। পালিয়ে থাকা শিবির ক্যাডারা ভর্তিচ্ছুদের টার্গেট করে ক্যাম্পাস সংলগ্ন এলাকায় সক্রিয় হয়ে উঠেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ক্যাম্পাস সংলগ্ন স্টেশন বাজার, মেহেরচন্ডী, বুধপাড়া এলাকায় ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে লিফলেট বিতরণ করেছে ছাত্রশিবির। শনিবার রাত ৮ টার দিকে ওইসব এলাকায় ভর্তিচ্ছুদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন ভর্তিচ্ছুরা।

কয়েকজন ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, শনিবার রাতে ৩-৪ জন যুবক বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজার, মেহেরচন্ডী, বুধপাড়া এলাকায় ভর্তিচ্ছুদের মাঝে লিফলেট বিতরণ করেছে। তারা এসব এলাকায় রাস্তায় চলাচল করা ভর্তিচ্ছুদের টার্গেট করে লিফলেট দেয়। এসব এলাকার বিভিন্ন পয়েন্টে লিফলেট বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ভর্তিচ্ছুদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

লিফলেটগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সংগঠনটির বিভিন্ন অনুষদের সদস্যদের সাথে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার দেয়া আছে।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সূত্রগুলো বলছে, বিভিন্ন আবাসিক হলে শিবির কর্মীরা সরাসরি দলীয় পরিচয় না দিয়ে কৌশলে বিভিন্ন সমিতি বা স্বেচ্ছাসেবী সংগঠনের নামে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে। তাদের মুঠোফোন নাম্বার ও তথ্য সংগ্রহ করছে।

গাজীপুর থেকে আগত জোবায়ের হোসেন নামের এক ভর্তিচ্ছু বলেন, বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার থেকে মেহেরচন্ডীতে পরিচিত এক বড় ভাইয়ের ছাত্রাবাসে যাচ্ছিলাম। পথিমধ্যে ৩-৪ জন্য যুবক আমার হাতে একটি কাগজ ধরিয়ে দেয়। ওই জায়গায় অন্ধকার থাকায় সেটি কিসের কাগজ বুঝতে পারিনি। পরে আলোতে এসে দেখি শিবিরের লিফলেট।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘শিবির লিফলেট বিতরণ করছে কিনা আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা করতে চাইলে কঠোরভাবে দমন করা হবে।’

বিডি-প্রতিদিন/ ২২ অক্টোবর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর