২২ অক্টোবর, ২০১৭ ২২:৩৬
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে

সন্ত্রাস দমনে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে সেমিনার

টাঙ্গাইল প্রতিনিধি

সন্ত্রাস দমনে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে সেমিনার

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে ‘‘বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ পুলিশের টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, বিপিএম (বার) ও পিপিএম (বার)।

ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের মিলানায়তনে বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ্ ও টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম, পিপিএম। এছাড়া বিশ্ববিদ্যায়ের অন্যান্য অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও বিভিন্ন অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন। সেমিনারে উক্ত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। 

মুখ্য আলোচক মনিরুল ইসলাম বলেন, ‘‘সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রোল মডেল হিসেবে কাজ করছে। সরকার আইন প্রনয়ণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে কাজ করে যাচ্ছে। তবে তা দূর করতে সমাজের মানুষের সক্রিয় অংশগ্রহণ জরুরি।

সেমিনারে বক্তাগণ বলেন, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগ থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে যে গবেষণা করবেন, সে গবেষণালব্দ ফলাফল বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর