২৩ অক্টোবর, ২০১৭ ১৭:৪১

দুই দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

দুই দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্নাতক সম্মান তৃতীয় বর্ষের স্থগিতকৃত ফলাফল প্রকাশ এবং চতুর্থ বর্ষের ফরম পূরনের সুযোগ দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেছে বরিশাল বিএম কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। 

সোমবার সকাল ১১টায় বিএম কলেজের সকল বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কলেজের সামনের সড়ক অবরোধ করে। প্রায় ১৫ মিনিট সড়ক অবরোধের ফলে ব্যস্ততম ওই সড়কে তীব্র যানজটের সৃস্টি হয়। 


এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজিব হোসেন, মৃত্তিকা বিভাগ বিভাগের চতুর্থ বর্ষেল শিক্ষার্থী মো. ফয়সাল এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বাইজিদ খান। বক্তারা ৩য় বর্ষের স্থগিত রাখা ফলাফল প্রকাশ এবং ৪র্থ বর্ষে ফরম পূরনের দাবি জানান। অনতিবিলম্বে এই দাবি আাদায় না হলে শিক্ষার্থীরা দেশব্যাপী বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন। 

উল্লেখ্য, এর আগে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে প্রথম বর্ষে অকৃতকার্য শিক্ষার্থীরা পাস না করা পর্যন্ত ৩য় বর্ষের ফলাফল স্থগিত রাখা এবং ২য় বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীরা পাস না করা পর্যন্ত ৪র্থ বর্ষে ফরম পূরণ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারি করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বিডিপ্রতিদিন/ ২৩ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর