Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৭ ১৯:৫৬ অনলাইন ভার্সন
বেরোবিতে উপাচার্যের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে মানববন্ধন
বেরোবি প্রতিনিধি:
বেরোবিতে উপাচার্যের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে মানববন্ধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে মানববন্ধন করেছে শিক্ষকদের সংগঠন নীল দল। মঙ্গলবার দুপুর ২ টায় ক্যাম্পাসের মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নীলদলের সভাপতি ড. শফিক আশরাফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ও নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ।  

শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ বলেন,  উপাচার্য ব্যক্তিগত কারণে নিয়মিত ঢাকায় যান। কাউকে রুটিন দায়িত্ব দেননা। এতে বিশ্ববিদ্যালয় সমস্যায় পড়ছে। আজকের পর থেকে তিনি যদি ব্যক্তিগত কাজে বাইরে যান তবে তাঁকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হবেনা।  

নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন, উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ নিয়োগ পাওয়ার পর থেকে (১৪ নভেম্বর) পর্যন্ত ৩০ দিনও ক্যাম্পাসে ছিলেননা। তিনি মাঝে মাঝে পপ গানের তালেতালে ড্যান্স দিয়ে ফুর্তি করার জন্য ক্যাম্পাসে আসেন।  

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, উপাচার্য নয়জন শিক্ষকের প্রমোশন দিতে টালবাহনা করেছেন। আবার সমাজবিজ্ঞান বিভাগের একজন শিক্ষককে প্রমোশনের জন্য অনুমতি পত্রও দেয়া হয়নি।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ১৫ নভেম্বর সমাজবিজ্ঞানের শিক্ষকদের প্রমোশনের যে বোর্ড অনুষ্ঠিত হবে প্রয়োজনে তা ঘেরাও করে প্রতিহত করা হবে। '

মানববন্ধনে অন্যান্যের মধ্যে রসায়ন বিভাগের শিক্ষক হারুন আল রশিদ, একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন বিভাগের বিভাগীয় প্রধান শাহীনুর রহমানসহ নীলদলের সদস্যবৃন্দ, শিক্ষক সমিতির সদস্যবৃন্দ ও কয়েকটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।


বিডি প্রতিদিন/১৪ নভেম্বর ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow