১৯ নভেম্বর, ২০১৭ ১৯:২১

ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার সমাবর্তন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার সমাবর্তন অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার সমাবর্তন গতকাল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে এর আয়োজন করা হয়। ২০০৩ সালে ঢাকার বনানী এলাকায় চারটি ফ্যাকাল্টি নিয়ে যাত্রা শুরু হয় এই বিশ্ববিদ্যালয়ের। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

কনভোকেশন স্পিকার হিসেবে বক্তব্য রাখেন নাগরিক টিভির চিফ অপারেটিং অফিসার ড. আব্দুন নূর তুষার। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. এম এ মুহিত, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. এ. ওয়াদুদ মন্ডল ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এম দিলদার হোসেন সহ অন্যরা বক্তব্য দেন।

গ্র্যাজুয়েটদের সবকিছুর আগে নিজেদের একজন উদ্ভাবক ও দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে ওঠার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক শিক্ষাবাজারের উপযুক্ত করে উন্নতমানের উচ্চশিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে যত্নবান হওয়ার ব্যপারে গুরুত্বারোপ করেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. এম এ মুহিত বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে আত্ম-অন্বেষণের জায়গা। শুধুমাত্র ডিগ্রি দেয়া ও নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় নয়। ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার প্রধান উদ্দেশ্য ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে একটি অংশগ্রহণমূলক ও সহনশীল সমাজ তৈরিতে কাজ করার জন্য ছাত্র-ছাত্রীদের গড়ে তোলা।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর