১৯ নভেম্বর, ২০১৭ ২২:০২

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে 'সিএসই ফেস্টিভ্যাল' শুরু

সৌম্য সরকার, বেরোবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে 'সিএসই ফেস্টিভ্যাল' শুরু

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন দিনব্যাপী ‘সিএসই ফেস্টিভ্যাল ২০১৭’ শুরু হয়েছে। রবিবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে একাডেমিক ভবন-২ এ সিএসই বিভাগ এ আয়োজন করে। অনুষ্ঠানটির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। তিন দিনব্যাপী সিএসই ফেস্টিভ্যাল অনুষ্ঠানের প্রথম দিনে ‘ইনোভেশন হাব’ এর উদ্বোধন করা হয়। 

উপাচার্য তাঁর বক্তব্যে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ  জানান। তিনি আরও বলেন, এ ধরনের সকল অনুষ্ঠান শিক্ষার্থীদের মেধা-মনন বিকাশে এবং একই সাথে সৃষ্টিশীল কাজে সহায়ক ভূমিকা রাখে।    

উদ্বোধনের পর উপাচার্য সিএসই বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সফটওয়ার এক্সিবিশন  পরিদর্শন করেন। 

তিনদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে সফটওয়ার এক্সিবিশন (সময় সকাল ১০টা ৩০ মিনিট-বিকেল ৫টা পর্যন্ত) এবং দুপুর ১২টায় প্রোগ্রামিং কন্টেস্ট। যথাক্রমে ২০ ও ২১ নভেম্বর কম্পিউটার গেমিং কন্টেস্ট এবং অন্তকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা হবে দুপুর ১২টায়। 

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রভোস্ট চলতি দায়িত্ব তাবিউর রহমার প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।  

উল্লেখ্য, ইনোভেশন হাব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এটুআই প্রকল্পের মাধ্যমে পরিচালিত বিশ্ববিদ্যালয় শিক্ষক, শিক্ষার্থী, গবেষকদের সম্মিলিত একটা প্লাট-ফর্ম, যা ইনোভেশন ল্যাবের সার্বিক তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রযুক্তি গবেষণা সম্প্রসারণের লক্ষে গঠন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর