২০ নভেম্বর, ২০১৭ ১৩:০৭
ভর্তি পরীক্ষা ২৪ ও ২৫ নভেম্বর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ২০ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ২০ শিক্ষার্থী

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ ও ২৫ নভেম্বর। ২০১১ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এটি ৭ম ভর্তি পরীক্ষা। এবার নতুন দুটি বিভাগ 'গণযোগাযোগ ও সাংবাদিকতা' এবং 'বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি'সহ মোট ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের ১ হাজার ৩৭৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার্থী ২৭ হাজার ১০৬ জন। প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রায় ২০ জন।

আগামী ২৪ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের একাডেমিক ভবনের হলরুমে ‘খ’ ইউনিটের ৫৩০টি আসনের বিপরীতে ৪ হাজার ৫৩৪জন। একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত একই হলে ‘গ’ ইউনিটে ৩০০টি আসনের বিপরীতে ৪ হাজার ৭২০জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে। পরদিন ২৫ নভেম্বর সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১১ হাজার ৬৬০জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে ২৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। প্রবেশপত্রে পরীক্ষার হলে প্রবেশ এবং পরীক্ষার শৃঙ্খলা সংক্রান্ত বিস্তারিত তথ্য দেয়া আছে। এ সংক্রান্ত নির্দেশনা মেনে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করার জন্য অনুরোধ করেছে কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.barisaluniv.edu.bd/) দেয়া আছে।


বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর