২১ নভেম্বর, ২০১৭ ১৬:০৩

ভিসিকে অবরুদ্ধ করায় হাবিপ্রবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

ভিসিকে অবরুদ্ধ করায় হাবিপ্রবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় এবং একটি স্বার্থান্বেষী মহলের হাত থেকে বাঁচাতে হাবিপ্রবি’র সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। এসময় ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। 

এদিকে মানববন্ধনে বক্তারা বলেন, প্রফেসর ড. মু. আবুল কাসেম ভিসি হিসেবে যোগদানের পর থেকেই প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে একটি স্বার্থান্বেষী মহল তাকে অসহযোগিতা ও বিরক্ত করে যাচ্ছে। প্রগতিশীল শিক্ষক ফোরামের কাল্পনিক তথ্যের ভিত্তিতে ভর্তি পরীক্ষার ফল বিপর্যের কথা বলে এ বিশ্ববিদ্যালয় ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করে যাচ্ছে। আর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ভর্তি পরীক্ষার কোন গাইডের মোড়ক উন্মোচন করেননি। আইটি স্পেশালিষ্ট এর সহায়তায় সম্পূর্ণ রেনডামাইজেশন পদ্ধতিতে সিট প্লান করা হয়েছে যা নিয়ে বিতর্কের কোনই সুযোগ নেই। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে গত ২০ নভেম্বর প্রফেসর ড. হারুনুর রশিদকে অব্যাহতি দিয়ে প্রফেসর ড. মো. শাহাদাৎ হোসেন খানকে ছাত্র পরামর্শক ও নির্দেশনা বিভাগের পরিচালক পদে দায়িত্ব দেয়া হয়েছে। যা বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য একটি স্বাভাবিক ঘটনা। 

মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ এর সভাপতি ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান। আরও বক্তব্য রাখেন, হাবিপ্রবি’র ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. শাহাদাৎ হোসেন খান, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী, ফজিলাতুন্নেসা মুজিব হলের সহকারী প্রশাসনিক কর্মকর্তা কাজী নিশাত সুলতানা, কর্মচারী মো. আব্দুর রহিম, শ্রমিক নেতা রাজু আহমেদ, ছাত্রলীগ নেতা ভেটেরিনারি অনুষদের লেভেল-৫ এর ছাত্র মো. মারুফ, কৃষি অনুষদের লেভেল-৪ এর ছাত্র রিয়াদ খা প্রমূখ। 


বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর